Detalles

  • Últ. vez en línea: hace 5 días
  • Género: Hombre
  • Ubicación: Somewhere in Asia
  • Contribution Points: 5 LV1
  • Rango:
  • Fecha de ingreso: noviembre 16, 2020

Forhad Ahmed Niloy

Somewhere in Asia

Forhad Ahmed Niloy

Somewhere in Asia
Tale of the Nine-Tailed korean drama review
Visto
Tale of the Nine-Tailed
A 0 usuarios les ha parecido útil esta reseña
by Forhad Ahmed Niloy
dic 8, 2020
16 of 16 episodios vistos
Visto
Global 5.5
Historia 5.0
Actuación/Reparto 6.0
Música 8.0
Volver a ver 2.0

It could be masterpiece, but ended up being a average drama.

এমনিতেই রোমান্টিক-ফ্যান্টাসি জনরাটা আমার অনেক পছন্দের। এই জনরার একটা ড্রামা দিয়েই আমার ড্রামা জগতে আগমন এবং এখন পর্যন্ত সেই ড্রামাটা আমার মোস্ট ফেভারিট ড্রামার ছোট্ট লিস্টে আছে (My Girlfriend Is A Gumiho/Nine-Tailed Fox)। তাই যখন ফক্স নিয়ে আরেকটা ড্রামা হচ্ছে শুনলাম এবং সেই ড্রামায় ফক্স চরিত্রে অভিনয় করেছে আমাদের সবার প্রিয় গ্রীম-রিপার, স্বভাবতই এক্সপেক্টেশানটা অনেক বেশি ছিল ড্রামাটা নিয়ে।
ড্রামাটা ভালো, কিন্তু আমি হতাশ হয়েছি সম্ভবত খুব বেশি এক্সপেক্টেশান থাকার কারণে। গল্পটা কেমন জানি প্রাণহীন মনে হয়েছে আমার কাছে। আরো প্রাণহীন মনে হয়েছে সবার অভিনয়। এর মানে কিন্তু গল্প কিংবা অভিনয় খারাপ হয়েছে সেটা বলছি না, সবই ঠিক আছে। কিন্তু তার পরেও কোথায় জানি একটা শূন্যতা থেকে গেছে বলে মনে হয়েছে।
গল্পটা সাধারণই। এমন পাস্ট লাইফ-লাভ-রিভেঞ্জ জনরার ড্রামা আগেও হয়েছে। তারপরেও ড্রামাটা মাস্টারপিস হতে পারতো, হয়নি শুধুমাত্র দূর্বল এক্সিকিউশনের কারণে। দূর্বল এক্সিকিউশন কেন বললাম, আমার কাছে যে কয়টা মনে হয়েছে, সেগুলো নিয়ে বলি-
৫. এক্সপ্রেশান। আমার কাছে বারবার এক্সপ্রেশানের রিপিটেশান হয়েছে বলে মনে হয়েছে। এক্সপ্রেশান ঠিকই ছিল, কিন্তু সব পরিস্থিতিতে সবার একই ধরনের এক্সপ্রেশান বারবার দেখানোটা বিরক্তিকর ঠেকেছে। যেমন- লি ডং-উকের ভ্রু নাচানি, কিম বামের ঠোঁটের কোণায় বাঁকা হাসি, নায়িকার লাইফলেস এক্সপ্রেশান। মানে সিচুয়েশান যেটাই হোক- স্যাডনেস, হ্যাপিনেস, রোমান্টিক, সারকাস্টিক- সব জায়গায় একই এক্সপ্রেশান দিলে কেমনে কি?
৪. ব্রোমান্স। দুই ভাইয়ের মাঝে যথেষ্ট ব্রোমান্স দেখানো যেতো। কিন্তু আমার কাছে মনে হয়েছে তাদের লাভ-হেইট্রেড রিলেশনের হেইট্রেড অংশটা দেখানো হয়েছে বেশি। দুই ভাইয়ের একজনের অন্যজনের প্রতি যে টান, তার সঠিক এক্সিকিউশন হয়নি বলেই মনে হয়েছে।
৩. সেকেন্ড কাপল। সেকেন্ড লিড কাপলের প্রতি আরেকটু নজর দেয়ার দরকার ছিলো। আমার মনে হয়েছে শুধুমাত্র ক্যারেক্টার দরকার, সেজন্যই তাদের আনা হয়েছে, কিন্তু যত্ন দিয়ে লালন করা হয় নাই। আরেকটু যত্ন নিয়ে ক্যারেক্টারগুলো সাজালে ডটস লেভেলের একটা ফিলিং আসতো। কিন্তু এই ড্রামায় তাদের কোনো গুরত্বই দেয়া হয় নাই।
২. মোটিভ। ইমুগির উদ্দেশ্যটা কি? সে আসলে চায়টা কি? মাউন্টেন স্পিরিটের প্রতি তার এত ক্ষোভ কেন? নায়িকার প্রতি তার এত অবসেশন কেন? মানে, সে তার লজিক দেখিয়েছে ঠিক আছে, কিন্তু আমার কাছে সেটাকে এতটা স্ট্রং মনে হয়নি। ওরা তো সরাসরি তার কোনো ক্ষতি করেনি। তার ব্যাডলাকের জন্য ওরা সরাসরি দায়ীও না। মুন্টেন স্পিরিট তো আরো ছিল, আর হিউম্যান সেক্রিফাইসেরও অভাব ছিলো না তার। তাহলে শুধু মাত্র ওদের প্রতিই তার এমন অবসেশন কেন? সে বারবার বলেছে, মেয়েটাকে প্রথমেই তার উদ্দেশ্যে সেক্রিফাইস করা হয়েছে, সে-ই তার প্রপ্য হকদার। কিন্তু এই সেক্রিফাইসটা কে করেছে তার উত্তর কোথাও দেয়া হয়নি!
১. একশান। ড্রামার একশন সিন গুলো হাস্যকর লেভেলের মনে হয়েছে। মানে, দুই-দুইটা এত পাওয়ারফুল স্বত্তা। এতই পাওয়ারফুল যে দুনিয়া ধ্বংস করার ক্ষমতা রাখে। দুজনের যুদ্ধের সিনগুলো আরো ড্রামাটিক হবার দরকার ছিলো। অথচ সে তুলনায় কিছুই দেখানো হয়নি। কেনো? বাজেট স্বল্পতা? যেটা দেখানো হয়েছে সেটাকে বড়জোর দুইটা ফ্যামিলি ধ্বংসের যুদ্ধ বলা যেতে পারে, পুরো দুনিয়া না!
ড্রামায় যে ভালো লাগার মতো কিছু ছিলো না, সেটা না। কিছু কিছু জিনিস আমার বেশ ভালো লেগেছে। বিশেষ করে পিচ্চিটার অভিনয়! এত্ত গুলুমুলু একটা পিচ্চি! ইদানীং বাচ্চা-কাচ্চা কি বেশি ভালো লাগে! বয়স হয়ে যাচ্ছে, বুঝা যাচ্ছে!!
কিম বাম আর জো বো-আর সাপে-নেউলে সম্পর্কটা! প্রথম থেকেই দুজনের কেমিস্ট্রিটা আমার কাছে বেশ মজা লেগেছে। শেষ দিকে তো মনে হয়েছে ওরা ইটস ওকে টু নট বি ওকে-র কো মুন-ইয়ং আর মুন সাং-তে!
কিছু কিছু ড্রামা আছে যেগুলো বারবার দেখলেও তৃপ্তি মেটে না। আবার কিছু ড্রামা একবার শেষ করতেও কষ্ট হয়ে যায়। আমি বলব The Tale of a Nine Tailed মাস্টারপিস হবার সব ধরণের উপকরণ থাকা স্বত্তেও ওয়ান টাইম ওয়াচেবল হিসাবে থেকে গেছে।
¿Te ha parecido útil esta reseña?